পুলিশদের সম্মান জানিয়ে গান বাঁধলেন পুলিশমন্ত্রী - উই স‍্যালুট ইউ..

31st August 2020 11:45 pm কলকাতা
পুলিশদের সম্মান জানিয়ে গান বাঁধলেন পুলিশমন্ত্রী - উই স‍্যালুট ইউ..


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) : ১ লা সেপ্টেম্বর পুলিশ দিবস । কিন্তু তার আগেই ভারতের প্রাক্তণ রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায় প্রয়াত হবার জন‍্য পরিবর্তন করা হল ঘোষিত কর্মসূচী । আগামী ৮ ই সেপ্টেম্বর রাজ‍্যে পালন করা হবে পুলিশ দিবসের অনুষ্ঠান এমনটাই জানিয়েছেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । কিন্তু পুলিশ দিবস উপলক্ষে রাজ‍্যের পুলিশ কর্মচারীদের সম্মান জানিয়ে গান বেঁধেছেন স্বয়ং পুলিশ মন্ত্রী ! গান লেখা ও সুর দেওয়া তাঁর ই । গানের কন্ঠ গায়ক ইন্দ্রনীল সেন এর । ইতিমধ‍্যেই সোশাল মিডিয়ায় গানটি শেয়ার ও করেছেন স্বয়ং স্রষ্টা । উই স‍্যালুট ইউ ' গানটি দিয়ে রাজ‍্যের পুলিশদের কাজকে সম্মান জানিয়েছেন পুলিশমন্ত্রী তথা মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । করোনা পরিস্থিতিতে পুলিশ কর্মীরা সামনের সারিতে দাঁড়িয়ে পরিষেবা প্রদান করছেন । সংক্রমিত এলাকায় নজরদারি থেকে শুরু করে মানুষের কাছে সহায়তা পৌঁছে দেওয়া , খাবার থেকে ঔষধপত্র এমনকি হাসপাতালে পৌঁছে দেওয়া সব ক্ষেত্রেই রয়েছেন পুলিশ কর্মীরা । চিকিৎসক , নার্স , স্বাস্থ‍্য কর্মী সহ সংবাদমাধ‍্যমের কর্মীরা যেমন সামনে থেকে কাজ করছেন , কাজ করছেন জরুরী পরিষেবার সাথে যুক্ত কর্মীরা বিদ‍্যুৎ , পানীয় জল , দমকল বিভাগ তেমনি সবার সাথেই রয়েছেন পুলিশ কর্মীরা । নিরাপত্তা আইন শৃঙ্খলা রক্ষার পাশাপাশি কোভিড যুদ্ধেও লড়াই করতে হচ্ছে তাদের । পুলিশের এই কাজকে কুর্নিশ জানাতেই পুলিশ দিবস । সেই পুলিশ দিবসের প্রাক্কালে গান লিখলেন মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ‍্যোপাধ‍্যায় । আগামীদিনে মানুষের পাশে থেকে পুলিশকে জন সংযোগে উৎসাহিত করার জন‍্য এই প্রয়াস । 





Others News

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের

পর্ণশ্রীতে মা ও ছেলের নৃশংস খুনের কিনারা পুলিশের


নিজস্ব সংবাদদাতা ( কলকাতা ) :  পর্ণশ্রীতে মা-ছেলেকে নৃশংভাবে খুনের কিনারা। ধৃতদের একজন সন্দীপ দাস(৩২) ও অন্যজন সঞ্জয় দাস(৪৪)। বাড়ি মহেশতলা থানার শ্যামপুরের ঘোষপাড়া তে। জেরায় তারা অপরাধের কথা কবুল করেছে। রবিবার সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন জয়েন্ট সিপি ক্রাইম।

গ্রেফতার মৃতার দুই মাসতুতো ভাই। ধৃতদের বাড়ি মহেশতলায়। জেরায় অপরাধ কবুল করেছে ধৃতরা। ধৃতদের অনেক টাকা ধার হয়ে গিয়েছিল। মৃতের পরিবারের কাছে অনেক টাকা, গয়না ঘরে ছিল এমনই ধারণা ছিল ধৃতদের। পরিকল্পনা করেই বাড়িতে গিয়েছিল ধৃতরা। ধৃতরা জানত, ওই সময়ে তাদের দিদি সুস্মিতা মন্ডল একা থাকত। মাকে খুনের সময় ছেলে তমজিৎ মন্ডল দেখে ফেলে, সেইজন্যই ছেলেকে খুন। জানালেন জয়েন্ট সিপি ক্রাইম মুরলিধর শর্মা।
ধৃত সন্দীপ দাস ও অন্যজন সঞ্জয় দাস কে আগামীকাল আলিপুর আদালতে তোলা হবে।